রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home আটলেটিক্স ৫৮ বছর বয়সী ভারোত্তোলক জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন

৫৮ বছর বয়সী ভারোত্তোলক জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন

দ্য ব্রিজ ডেস্কঃ নু অঞ্চলের বাসিন্দা আবিদ হোসেন ৫ ফেব্রুয়ারি থেকে ৯ই ফেব্রুয়ারি বরোদায় অনুষ্ঠিত তৃতীয় জাতীয় মাস্টার্স গেমসে ভারোত্তোলনের ৮১ কেজি বিভাগে স্বর্ণ পদক জিতলেন।

৫৮ বছর বয়সী হোসেন একজন স্কুল শিক্ষক ছিলেন এবং গত জানুয়ারি মাসে দীর্ঘ কুড়ি বছর শিক্ষকতা করার পরে তিনি অবসর গ্রহণ করেন। কেন তিনি ভারোত্তোলনের মত একটি কঠিন খেলা কে বেছে নিলেন? এর উত্তরে হোসেন বলেন,” নু’তে ছোটবেলায় যখন আমি পড়াশোনা করতাম, সেখানে আমি খুব একটা খেলতে পারতাম না। আমাদের ওখানে খেলার কোন মাঠ ছিল না, তাই আমরা কয়েকজন বন্ধু মিলে ভারোত্তোলনের অভ্যাস করতাম। সেখান থেকেই আমার ভারোত্তলনে হাতে খড়ি।”

হোসেনের পরিবারের অনেকেই ভারোত্তোলনে পারদর্শী ছিলেন। তার বাবার জামিল আহমেদ, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সিকিউরিটি গার্ডের প্রধান ছিলেন। এছাড়াও তার তিন ভাই ভারোত্তোলক ছিলেন।”আমি বরাবরই একজন ভারোত্তোলক হতে চেয়েছিলাম, কিন্তু আমার পরিবারের আর্থিক অবস্থা তেমন ভালো ছিল না, সেজন্য আমাকে একটি প্রাইমারি স্কুলে শিক্ষকতা করতে হয়। যদিও শিক্ষকতা করতে করতে আমি ভারোত্তোলনে ছাড়তে পারিনি।”

তার ট্রেনিং নিয়ে বলতে গিয়ে হোসেন বলেন,”আমার বাড়ির সামনে একটা ছোট্ট পার্ক ছিল। আমি সেখানে রোজ অনুশীলন করতাম। তা দেখে সেখানে অনেক বাচ্চারাই হাসত। তারা বলতো দেখি এই বুড়োটা ভার নিতে পারে কিনা। তারপর যেই আমি ভার তুললাম, তারা হাসি থামিয়ে দিল। তখন যারা আমাকে দেখে মজা করতো এখন সেই বাচ্চারাই আমার কাছে ভারোত্তোলনের অনুশীলন করে।”