মঙ্গলবার, সেপ্টেম্বর 22, 2020
Home ফুটবল আলেজান্দ্রোর বিরুদ্ধে এবার তোপ দাগলেন এনরিকে এস্কুইদা

আলেজান্দ্রোর বিরুদ্ধে এবার তোপ দাগলেন এনরিকে এস্কুইদা

দ্য ব্রিজ ডেস্কঃ ইতিমধ্যেই আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া চলে যাওয়ার পরে ইস্টবেঙ্গলের নতুন কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন মারিও রিভেরা। আর তাকেই সুদূর মেক্সিকো থেকে শুভেচ্ছা জানালেন লাল-হলুদের প্রাক্তন ফরওয়ার্ড এনরিকে এস্কুইদা। যদিও শুধু শুভেচ্ছা জানিয়েই থেমে থাকেননি তিনি। আনন্দবাজারকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়াকে বিঁধলেনও এই স্ট্রাইকার।

গত মরসুমে লাল-হলুদ আক্রমণভাগের অন্যতম অস্ত্র ছিলেন এনরিকে। আই লিগে ৯টি গোলও করেন তিনি। যদিও ঠিক সুপার কাপের আগেই ইস্টবেঙ্গলের তরফ থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। কোয়েসের তরফ থেকে জানানো হয়েছিল নিজের কিছু ব্যক্তিগত কারণে দেশে ফিরে গেছেন এনরিকে। যদিও অনেকেই মনে করেন, আলেজান্দ্রোর প্রিয় পাত্র ছিলেন না বলেই তাকে দল ছাড়তে হয়েছিল।

Alejandro Garcia. (Image Source: The Bridge)
ইস্টবেঙ্গল অনুশীলনে আলেজান্দ্রো। ছবি সৌজন্যেঃ দ্য ব্রিজ

শেষমেষ এই বিষয়ে মুখ খুললেন এনরিকে। মেক্সিকো থেকে জানালেন,‘‘টনি ডোভালে, জনি অ্যাকোস্টা, আমাকে এবং অবশ্যই মারিয়োকে কেন ইস্টবেঙ্গল ছাড়তে হয়েছিল তা আলেজান্দ্রোকেই জিজ্ঞাসা করে দেখুন। ও কি কোনও কারণ দেখাতে পারবে? আমাদের কেন সরে যেতে হয়েছিল, তার উত্তর আমার কাছে নেই।“

লাল হলুদের প্রাক্তন কোচের উপরে রাগ থাকলেও, মারিওর প্রতি খুবই শ্রদ্ধাশীল ইস্টবেঙ্গলের এই প্রাক্তনী, তার মতে, ‘‘মারিওই তো আসল লোক। ফুটবল সম্পর্কে ওর অগাধ জ্ঞান। তিনিই তো দলটাকে তৈরি করেছিল। পিছন থেকে আসল কাজটা করত ও। সেই কারণেই মারিও গ্রেট। আলেজান্দ্রো মোটেও গ্রেট নয়।“

এই মাসের শেষেই হয়ত দলের সঙ্গে যোগ দেবেন মারিও। লাল হলুদের লক্ষ্য লক্ষ্য সমর্থকদের মতো এনরিকেও চান মারিও যাতে দলকে সাফল্য দেন। ইস্টবেঙ্গল জিতলে অন্যদের মত এনরিকেও খুব খুশি হবেন।