শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল আবার যুবভারতীতে ক্রীড়াঙ্গনে ম্যাচ ফিরছে ইস্টবেঙ্গলের

আবার যুবভারতীতে ক্রীড়াঙ্গনে ম্যাচ ফিরছে ইস্টবেঙ্গলের

দ্য ব্রিজ ডেস্কঃ যদিও ইস্টবেঙ্গলের এই আই লিগ মরসুমটা খুব একটা ভালো যাচ্ছে না, তবে একটা খবর কিছুটা স্বস্তি দিতে পারে মারিও রিভেরার দলকে। আজ অর্থাৎ শুক্রবার ইস্টবেঙ্গলের খেলা আইজল এফসির সঙ্গে, কল্যাণী স্টেডিয়াম। সবকিছু ঠিকঠাক চললে আজকের পর থেকে আর কতদূর কল্যাণীতে খেলতে যেতে হবে না ইস্টবেঙ্গলকে।

আই লিগে ইস্টবেঙ্গলের খেলা আবার ফিরতে চলেছে সল্টলেক যুবভারতী ক্রীড়াঙ্গনে। আগামী ১৩ই ফেব্রুয়ারি পঞ্জাব এফসির বিরুদ্ধেই তাদের খেলতে দেখা যাবে যুবভারতী ক্রীড়াঙ্গনে।

ছবিঃ রিপাবলিক ওয়ার্ল্ড

এই ব্যাপারে কথা বলতে গিয়ে ইস্টবেঙ্গলের এক কর্তা বলেন,”কল্যাণী গিয়ে প্রত্যেক ম্যাচের দিন খেলা, ফুটবলারদের পক্ষে খুবই কষ্টকর। আমরা ক্রীড়ামন্ত্রী শ্রী অরূপ বিশ্বাসকে অনুরোধ করি এই ব্যাপারটি দেখার জন্য, এবং ইস্টবেঙ্গলকে যেন বাকি ম্যাচ যুবভারতীতে খেলার অনুমতি দেওয়া হয়। ক্রীড়া মন্ত্রকের তরফ থেকে আমাদের সবুজ সংকেত দেওয়া হয়েছে। মন্ত্রকের সূত্র থেকে জানা যাচ্ছে, তারা ইস্টবেঙ্গলকে খেলার ছাড়পত্র দিয়ে দিয়েছে।

সল্টলেক স্টেডিয়ামের বর্তমান মালিকানা এখন আছে পশ্চিমবঙ্গ সরকারের হাতে। একটা সময় ইস্টবেঙ্গল ও মোহনবাগান দুই প্রধানই তাদের সমস্ত ম্যাচ এই মাঠে খেলতে, কিন্তু হঠাৎ করেই ক্রীড়ামন্ত্রক প্রতিটা ম্যাচে ভাড়া হিসেবে ১০ থেকে ১২ লাখ টাকা চলা শুরু করে, যেহেতু দুটি ক্লাবই বর্তমানে প্রাইভেট কোম্পানির দ্বারা চলে এবং তাদের এএফসি ক্লাব লাইসেন্স আছে।  যেমন আইএসএলে কলকাতা থেকে খেলা দল এটিকে প্রায় ১২ লাখ টাকা রাজ্য সরকারকে দেয় যুবভারতীতে খেলার জন্য।

জানা যাচ্ছে, কোয়েস নয়, ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে ক্রীড়ামন্ত্রকের কাছে আর্জি জানানো হয় যাতে তাদের যুবভারতীতে খেলতে দেওয়া হয়, এবং ক্রীড়ামন্ত্রক তাতে সম্মতি দেয়। এজন্য ইস্টবেঙ্গলকে প্রতি ম্যাচে ১৫ হাজার টাকা দিতে হবে।