রবিবার, ডিসেম্বর 6, 2020
Home ফুটবল ইস্টবেঙ্গল ক্লাবে বৈঠকে মারিও, শীঘ্রই দেবেন ফুটবলার পরিবর্তনের তালিকা

ইস্টবেঙ্গল ক্লাবে বৈঠকে মারিও, শীঘ্রই দেবেন ফুটবলার পরিবর্তনের তালিকা

দ্য ব্রিজ ডেস্কঃ গত বছর কোয়েসের সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক তৈরি হওয়ার পর গুরুত্ব হারিয়েছিল ইস্টবেঙ্গল ক্লাব। স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনিনডেজ ক্লাবে আসতেন না। ফুটবলাররাও নয়। বারবার অনুরোধ করেও ক্লাবের মাঠে অনুশীলন আনতে পারেননি কর্তারা। এই মরসুমে পরিস্থিতি পাল্টেছে। পদত্যাগ করেছেন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো। পরপর ম্যাচ হেরে চ্যাম্পিয়নশিপের স্বপ্ন ভুলে এখন অবনমনের আওতায় ইস্টবেঙ্গল। নতুন কোচ মারিও রিভেরার হাতে পড়েও বদলায়নি ইস্টবেঙ্গল। তবে বদলেছে পরিস্থিতি।

শুক্রবার আইজল এফসির কাছে হারের পর অবনমনের আওতায় চলে গেছে ইস্টবেঙ্গল। আর তার পরের দিন স্প্যানিশ কোচ মারিও রিভেরা ইস্টবেঙ্গল ক্লাবে আলোচনায় সারলেন। দীর্ঘ আলোচনা পর্বে উপস্থিত ছিলেন তার সহকারীরা। শুধু তাই নয় ইস্টবেঙ্গল মাঠ ঘুরে দেখলেন তিনি। ভবিষ্যতে যে এই মাঠেই ফিরতে চলেছে ইস্টবেঙ্গলের অনুশীলন, তার যেন আভাস পাওয়া গেল শনিবার দুপুরে। এই বৈঠক নিয়ে ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার জানালেন, ‘আমরা কোচের সাথে দল নিয়ে বৈঠক করলাম। কোচ আমাদের জানালেন দু-তিন দিনের মধ্যে কি কি পরিবর্তন করা সম্ভব জানাবেন। কোন ফুটবলার পরিবর্তন করতে হলে তিনি নিজেই উদ্যোগ নেবেন। আর মাঠের বিষয়টা, এখন সমস্যা রয়েছে। কারণ এখন মাঠ হকির দখলে। হকি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দেখব যদি এখানে অনুশীলনের ব্যবস্থা করা যায়।’

আগামীকাল কোচ সহ ফুটবলারদের ক্লাবে আমন্ত্রণ মধ্যাহ্নভোজে আমন্ত্রণ জানিয়েছেন ক্লাব কর্তারা। সেখানে ফুটবলারদের পাশে বসে তাদের পাশে থাকার বার্তা দেবেন কর্তারা।

পরিস্থিতি যা, তাতে আগামী সোমবারের মধ্যে, ইস্টবেঙ্গলে কোন কোন ফুটবলার পরিবর্তন হবে। সেই ছবিটা স্পষ্ট হয়ে যাবে। স্প্যানিশ ডিফেন্ডার মার্তির বিদায় নিশ্চিত। আরেকজন বিদেশী কে সেই নিয়ে আলোচনা চলছে।