মঙ্গলবার, সেপ্টেম্বর 22, 2020
Home ফুটবল আই লিগঃ ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে লজ্জার হার ইস্টবেঙ্গলের

আই লিগঃ ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে লজ্জার হার ইস্টবেঙ্গলের

দ্য ব্রিজ ডেস্কঃ আই লিগের লাস্ট বয় ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধেও হেরে গেল ইস্টবেঙ্গল। প্রচুর সুযোগ তৈরি করার পরেও ০-১ গোলে কল্যাণীতে হারল গেল লাল হলুদ। আজকের এই হারের পরে এই বছরও আই লিগ হাতছাড়া কলকাতার এই প্রধানের।

পরপর তিন ম্যাচে হারের পরে শেষ ম্যাচে গত আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসিকে হারিয়েছিল ইস্টবেঙ্গল। সবাই ভেবেছিল এবারে বোধহয় ঘুরে দাঁড়াল শতবর্ষে পা দেওয়া এই ক্লাব। কিন্তু তা ভুল প্রমাণ করে দিল “অ্যারোজের” বাচ্চা ছেলেরা। ইস্টবেঙ্গলের হয়ে প্রথমার্ধে খেলা চার বিদেশি মার্কোস, কোলাডো, জুয়ান মেরা এবং মারতি ক্রেসপি যা খেললেন তা চোখে দেখা যায় না। ১১জন ভারতীয় ফুটবলার মিলে ধারে ও ভারে এগিয়ে থাকা লাল হলুদ ব্রিগেডকে নাকানি চোবানি খাওয়ালো।

অ্যারোজের কাছে লজ্জার হার ইস্টবেঙ্গলের। ছবিঃ আই লিগ

ম্যাচের শুরু থেকেই যথেষ্ট আক্রমনাত্মক ছিল ইস্টবেঙ্গল। যদিও আক্রমণ গড়ে তুললেও ফাইনাল থার্ডে খেই হারিয়ে ফেলছিলো তারা। অসংখ্য সহজ সুযোগ নষ্ট করেন মার্কোস, ক্রেসপিরা। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ আরো বাড়ায় লাল হলুদ ব্রিগেড। কিন্তু সেই এক অবস্থা, সামনে কেউ গোল করতে পারছেন না। এর মধ্যেই হঠাৎ খেলায় ফেরে ইন্ডিয়ান অ্যারোজ। ৫৯ মিনিটের মাথায় অ্যারোজ ফরওয়ার্ড বিক্রম প্রতাপ সিং দুর্দান্ত ইন স্টেপে মিরশাদ কে পরাস্ত করে গোল করে যান।

প্রচণ্ড চাপে পড়ে গিয়ে ক্রোমাকে  নামায় ইস্টবেঙ্গল। ৮৪ মিনিটের মাথায় ম্যাচের সহজতম গোলের সুযোগটি মিস করেন তিনি। গোলপোস্টের থেকে মাত্র এক ফুট দূর থেকে বল আকাশে উড়িয়ে দেন ক্রোমা।

এই ম্যাচের পরে ইস্টবেঙ্গল সমর্থকরা ভাইকিং ক্ল্যাপ দিয়ে অভিবাদন জানায় অ্যারোজের ফুটবল আপডেট। ম্যাচের পরে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ৯ খেলে ১১।