বৃহস্পতিবার, নভেম্বর 26, 2020
Home ফুটবল আই লিগঃ পঞ্জাবের বিরুদ্ধে জিততে ভাগ্যের খোঁজে ইস্টবেঙ্গল, সই নতুন বিদেশি

আই লিগঃ পঞ্জাবের বিরুদ্ধে জিততে ভাগ্যের খোঁজে ইস্টবেঙ্গল, সই নতুন বিদেশি

দ্য ব্রিজ ডেস্কঃ ইস্টবেঙ্গলের মাথার উপর এখন অবনমনের ভ্রুকুটি। দল আই লিগ টেবিলে ১০ নম্বরে রয়েছে, এর মধ্যেই লিগের দুই নম্বরে থাকা পঞ্জাব এফসির বিরুদ্ধে বৃহস্পতিবার নামছে লাল-হলুদ ব্রিগেড। আর তার আগে দলের জন্য একটু ভাল ভাগ্য চাইছেন কোচ মারিও রিভেরা।

“আমাদের উপর শুধুমাত্র জেতার চাপটা রয়েছে, দলের উপরে আর কোনো চাপ নেই। আমি ভাগ্যে বিশ্বাস করি, আর এটাও মানি জেতার জন্য প্রত্যেকের একটু অন্তত ভাগ্যের সহায়তা দরকার। কখনো কখনো আপনার ভাগ্য ভালো থাকবে আবার কখনো কখনো তা থাকবে খারাপ,” ম্যাচের আগের সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে বললেন মারিও।

এই ম্যাচে ইস্টবেঙ্গল হারলে, তা তাদের টানা তৃতীয় হার হবে, যদিও কোচ রিভেরা মনে করেন এই ম্যাচে তার দল এই ম্যাচেই জয় ফিরবে। তার মতে দলের প্রত্যেকটি ফুটবলার দলের ভাগ্য পরিবর্তন করতে বদ্ধপরিকর।

“আমাদের প্রত্যেক ম্যাচেই চেষ্টা করতে হবে আরো ভালো খেলার, যদি ফুটবলাররা বুঝতে পারে যে তারা ভালো খেলতে পারছে, সেটাই আমার কাছে একটা বড় প্রাপ্তি হবে। যখন দল হারে, সে সময়ে সবার মনের অবস্থা ভালো থাকেনা, তারপর যখন দল আবার অনুশীলন শুরু করে তখন তাদের মধ্যে আবার মানসিক শক্তি ফিরে আসে এবং তারা ম্যাচের জন্য তৈরি হয়। এরপর ম্যাচ চলাকালীন যদি দল গোল খায় অথবা গোল করতে ব্যর্থ হয় তখন আবার আত্মবিশ্বাস নেমে যায়। দলের ফুটবলাররা ভুল করে, এটা খুব সাধারন ব্যাপার। ব্যাপারটা হল ছোটখাটো ভুলের জন্য, বড় অনেক সময় গোল হজম করে, আমাদের দেখতে হবে সেটা যেন না ঘটে।”

কোচ আরও যোগ করেন, দলের নির্ভরযোগ্য ফুটবলার লালরিনডিকা রালতে পঞ্জাবের বিরুদ্ধে খেলতে পারবেন না, অন্যদিকে তিনি বলেন গুরবিন্দর সিং এখনো দলের সঙ্গে অনুশীলন করছেন, যদিও তিনি এখনও সই করেননি।

মারিও আরও বলেন, ক্রেসপি মারতি এখনও তার দলের ফুটবলার, যদিও ম্যাচের দিনের স্কোয়াডে তিনি সুযোগ নাও পেতে পারেন।”আমাদের দলে ছয় জন বিদেশি, এবং তাদের মধ্যে ক্রেসপিও রয়েছে। আমি কখনও বলিনি যেও ফিট নয়। আমি সবসময় সেরা একাদশ বাছি, যে দল আমাদের জয় দিতে পারে। একটা নির্দিষ্ট কারণে ক্রেসপি আলাদা অনুশীলন করছে, এবং আমি তা কর্তাদের ছাড়া অন্য কাউকে বলতে পারব না।”

কোচের সঙ্গে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন অন্সুমানা ক্রোমা। শেষ তিন ম্যাচে ক্রোমা গোল পাননি, যদিও এই লাইবেরিয়ান স্ট্রাইকারের মতে তার উপরে তেমন কোনো চাপ নেই।”আমার ওপর কোনও চাপ নেই, যখন রোনাল্ডো

জুভেন্তাসের হয়ে সই করে তখন প্রথম ছয়-সাত ম্যাচে সেও গোল করতে পারেনি। এটাই ফুটবল, আমরা সবাই প্রতি ম্যাচে জিততে চাই। আমরা ভাল খেলছি, তবুও আমরা শেষ ম্যাচে হেরে গেছি। প্রতি ম্যাচে জেতার জন্য সামান্য ভাগ্যের দরকার। আমি যেকোনো ডিফেন্ডারকে কাটিয়ে গোল করতে প্রস্তুত, এবং কালকের ম্যাচে আমি আমার পুরোটা দেব দলের হয়ে গোল করার জন্য,” ক্রোমা বলেন।

অন্যদিকে আই লিগের বাকি ম্যাচগুলোর জন্য, এক নতুন বিদেশীকে সই করাল ইস্টবেঙ্গল। রিয়েল মাদ্রিদের যুব দলের ভিক্টর পেরেজ অ্যালন্সো খেলেন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে। তিনি আগে বেঙ্গালুরু এফসিতেও খেলেছেন। কোচ মারিও রিভেরার ইচ্ছেতেই তাকে সই করানো হয়েছে। যদিও ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট এখনো একথা জানায়নি, ঠিক কোন ফুটবলারের পরিবর্তে তাকে সই করানো হল।