শনিবার, সেপ্টেম্বর 19, 2020
Home ফুটবল কলকাতায় চলে এলেন ইস্টবেঙ্গলের নতুন কোচ মারিও রিভেরা

কলকাতায় চলে এলেন ইস্টবেঙ্গলের নতুন কোচ মারিও রিভেরা

বিকেলবেলা আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ইন্ডিয়ান অ্যারোজ এর বিরুদ্ধে ইস্টবেঙ্গল রিজার্ভ বেঞ্চে বসে কোচিং করাবেন এই স্প্যানিশ।

কলকাতায় চলে এলেন ইস্টবেঙ্গলের নতুন হেড কোচ মারিও রিভেরা। শনিবার সকালে কলকাতা বিমানবন্দরে নামেন তিনি। তাকে অভ্যর্থনা জানাতে হাজির ছিলেন কোয়েস ইস্টবেঙ্গলের সিইও সঞ্জিত সেন। বিমানবন্দর থেকেই সরাসরি কল্যাণী রওনা হচ্ছেন তিনি। বিকেলবেলা আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ইন্ডিয়ান অ্যারোজ এর বিরুদ্ধে ইস্টবেঙ্গল রিজার্ভ বেঞ্চে বসে কোচিং করাবেন এই স্প্যানিশ।

আলেজান্দ্রো মেনেনডেজের পদত্যাগের পর তার প্রাক্তন সহকারী মারিও রিভেরাকে হেড কোচ করে ইস্টবেঙ্গল। তার কারণ হিসেবে ইস্টবেঙ্গল কর্তারা বলেন, মারিও এই দলের সঙ্গে পরিচিত। টিম ম্যানেজমেন্ট, কোচিং স্টাফ, ফুটবলারদের অনেকেই তাঁর পরিচিত। তাই মানিয়ে নিতে অসুবিধা হবে না। ইস্টবেঙ্গলের তরফের সবুজ সংকেত পাওয়ার পরেই কলকাতায় আসার ভিসার আবেদন করে ফেলেছিলেন তিনি। কিন্তু ভিসা কবে হাতে পাবেন তা স্পষ্ট হচ্ছিল না। তাকে ছাড়াই অ্যাওয়ে ম্যাচের চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে মাঠে নামে ইস্টবেঙ্গল। সেই ম্যাচেই অবশ্য স্পেনে বসেই দল গঠন করেছিলেন মারিও। মারিওর তৈরি করা দল চেন্নাই সিটি এফসিকে হারিয়ে আই লিগের লড়াইয়ে ফিরে আসে। তবু ইস্টবেঙ্গল সমর্থকদের একটাই চিন্তা ছিল কবে সশরীরে কলকাতায় হাজির হবেন তিনি। ইস্ট বেঙ্গল টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে মারিও আসার আগেই ফেড়ারেশনের তার রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করে রাখা হয়েছিল। যাতে কলকাতায় এসে সঙ্গে সঙ্গে কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন তিনি। শেষ পর্যন্ত বৃহস্পতিবার ভিসা হাতে পান মারিও। আর সঙ্গে সঙ্গেই বিমানের টিকিট তাকে পাঠিয়ে দেওয়া হয়। এখন দেখার ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে জয় দিয়ে ইস্টবেঙ্গলের নিজের দ্বিতীয় ইনিংস শুরু করতে পারেন কিনা মারিও রিভেরা।

অন্যদিকে শুক্রবার দলের দুই ফুটবলার রোনাল্ডো অলিভিয়েরা এবং শুভনীল ঘোষকে ছেড়ে দিল ইস্টবেঙ্গল। রোনাল্ডো আইএসএল এর ক্লাব কেরালা ব্লাস্টার্সে যোগ দিলেন।