বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ফুটবল আই লিগঃ অ্যারোজের বিরুদ্ধে তিন গোলে জয়, অবনমনের খাঁড়া অনেকটাই কাটল ইস্টবেঙ্গলের

আই লিগঃ অ্যারোজের বিরুদ্ধে তিন গোলে জয়, অবনমনের খাঁড়া অনেকটাই কাটল ইস্টবেঙ্গলের

দ্য ব্রিজ ডেস্কঃ অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পরে জয়ে ফিরল ইস্টবেঙ্গল। মুম্বইয়ের কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে তিন ম্যাচ পরে ৩-১ গোলে জিতল মারিও রিভেরার দল। এদিনের জয়ের পরে বলাই যায় আই লিগ থেকে অবনমনের খাড়া অনেকটাই কেটে গেল লাল-হলুদের উপর থেকে।

গত ম্যাচে ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে ড্র করার পরে, আজ মুম্বইয়ে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে অনেকটাই আত্মবিশ্বাস নিয়ে খেলে ইস্টবেঙ্গল। ম্যাচের ৬ মিনিটের মাথায় এই মরসুমে আই লিগে নিজের প্রথম গোল করে লাল হলুদকে এগিয়ে দেন হাইমে কোলাডা। চলতি বলে বাঁ পায়ের জোরালো শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। গোল পাওয়ার পরে, খানিকটা ছন্দে ফেরে ইস্টবেঙ্গল। মাঝে মাঝে অনেক দিন পরে বেশ সাবলীল দেখায় লালরিনডিকা, কাশিম এবং ব্রেন্ডনদের। প্রথমার্ধের শেষে ১-০ গোলে এগিয়ে মাঠ ছাড়ে মারিও ব্রিগেড।

Image: I-League

প্রথমার্ধের শুরুতেই ম্যাচে ফেরার সহজতম সুযোগ পায় অ্যারোজ। আভাস থাপা পেনাল্টি বক্সের মধ্যে হ্যান্ডবল করায় পেনাল্টি পায় যুব দলটি। যদিও আগের ম্যাচে ইস্টবেঙ্গলকে হারানোর নায়ক বিক্রম প্রতাপ সিং বইটি বাইরে মেরে ম্যাচে ফেরার সুযোগ নষ্ট করেন। যদিও নিজের ভুল শুধরাতে বেশি সময় নেননি বিক্রম, ৫৪ অন্য মিনিটে বক্সের বাইরে থেকে বল নিজের দখলে নিয়ে লাল হলুদ ডিফেন্ডারদের গতিতে পরাস্ত করে দলের হয়ে গোল করে অ্যারোজকে সমতায় ফেরান তিনি।

গোল হজম করার পরে, ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ইস্টবেঙ্গল। ৬২ মিনিটের মাথায় যার ফল পায় লাল-হলুদ ব্রিগেড, কোলা টুর কর্নারে মাথা ছুঁইয়ে দলকে আবার এগিয়ে দেন আশির আখতার। মাঝে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন অন্সুমানা ক্রোমা, কিন্তু তা তিনি গলে রাখতে ব্যর্থ হন। ৬৬ মিনিটে ব্যবধান আরও বাড়ায় ইস্টবেঙ্গল, ফের ফের কোলাডোর কর্নার থেকে হেডে গোল করে যান লালরিনডিকা রালতে। ইস্টবেঙ্গল এগিয়ে যায় ৩-১ গোলে এবং এই ফল ম্যাচের শেষ পর্যন্ত ধরে রাখে তারা।

এই জয়ের ফলে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চেন্নাই, আইজল এবং রিয়েল কাশ্মীরকে পিছনে ফেলে লিগ টেবিল ৬ নম্বরে উঠে এল লাল-হলুদ ব্রিগেড।

এদিনের জয়ের ফলে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আইজল, চেন্নাই ও রিয়েল কাশ্মীরকে টপকে ৬ নম্বরে উঠে এল ইস্টবেঙ্গল। সেইসঙ্গে বলা যেতে পারে অবনমন অনেকটাই বাঁচিয়ে নিল লাল-হলুদ ব্রিগেড। আগামী ২৩শে ফেব্রুয়ারি তাদের পরবর্তী প্রতিপক্ষ ট্রাউ এফসি।