সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ফুটবল ধনরাজনের স্ত্রীকে সরকারি চাকরীর প্রস্তাব কেরালা সরকারের

ধনরাজনের স্ত্রীকে সরকারি চাকরীর প্রস্তাব কেরালা সরকারের

দ্য ব্রিজ ডেস্কঃ কেরালার ক্রীড়ামন্ত্রী ইপি জয়রাজন জানিয়েছেন প্রাক্তন ফুটবলার রাধাকৃষ্ণন ধনরাজন, যিনি একটি প্রদর্শনী ম্যাচ খেলতে খেলতে মাঠেই হূদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন, তার পরিবারের পাশে দাঁড়াতে চায় কেরালার রাজ্য সরকার। তারা ওই রাজ্যের কর্পোরেশন বিভাগে ধনরাজনের স্ত্রীকে চাকরি দিতে চায়।

৪০ বছর বয়সী ধনরাজন, গত বছর ডিসেম্বর মাসে পেরিনথালমানা অঞ্চলে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে খেলতেই হূদরোগে আক্রান্ত হন এবং সেখানেই মারা যান। ‌নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর একটি রিপোর্ট অনুযায়ী, মন্ত্রী মশাই এটিও বলেন, রাজ্য সরকার ইতিমধ্যেই ধনরাজনের স্ত্রী অর্চনাকে চাকরি দেওয়ার প্রাথমিক প্রক্রিয়া শুরু করেছে। প্রসঙ্গত বলে রাখা ভালো ধনরাজনের ছোট্ট একটি মেয়েও আছে তার নাম শিবানী।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে কেরালার ক্রীড়া মন্ত্রী বলেন,”এই পরিকল্পনায় ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত ২৪৯ জনকে বেছে নিয়েছিল কেরালা সরকার। এরপরে সরকার, চাকরির ক্ষেত্র তৈরি করে এবং ওই ব্যক্তিদের চাকরির চিঠি পাঠায়। আমরা শীঘ্রই তাদের নির্দিষ্ট ক্ষেত্রে সরকারি চাকরিতে বহাল করব।”

এছাড়াও তিনি বলেন,”এনারা ছাড়াও, মোট ৮৩ জন ব্যক্তি যারা এশিয়ান গেমসে পদক জিতেছিলেন, তাদেরকে এখনই চাকরিতে বহাল করা হবে।”

ধনরাজন পেশাদার ফুটবলার হিসেবে খেলতে শুরু করেন ২০০৮ সালে, চিরাগ ইউনাইটেডের হয়ে। এরপর তিনি ২০১০ থেকে ২০১২ মরসুম পর্যন্ত খেলেন কলকাতার এক প্রধান মোহনবাগানের হয়ে, এবং এরপরে তিনি মহামেডানের হয়েও খেলেন। এছাড়াও ধনরাজন কলকাতার আরেক প্রধান ইস্টবেঙ্গলের হয়েও একটি ম্যাচ খেলেন।