শুক্রবার, নভেম্বর 27, 2020
Home আটলেটিক্স ভারতীয় প্যারা অলিম্পিক কমিটির নতুন সভাপতি হলেন দীপা মালিক

ভারতীয় প্যারা অলিম্পিক কমিটির নতুন সভাপতি হলেন দীপা মালিক

দ্য ব্রিজ ডেস্কঃ বর্ষীয়ান প্যারা অ্যাথলিট এবং প্যারা অলিম্পিকে ভারতকে একমাত্র মহিলা হিসেবে পদক জেতান দীপা মালিক ভারতীয় প্যারা অলিম্পিক কমিটির সভাপতি হিসেবে নিযুক্ত হলেন। যদিও এই ফলাফল দিল্লি হাইকোর্টের রায় আসার পরেই কার্যকর করা যাবে।

৪৯ বছর বয়সী দীপিকা ২০১৬ সালে রিওতে অনুষ্ঠিত প্যারা অলিম্পিক গেমসে শট পাট এফ ৫৩ ইভেন্টে ভারতের হয়ে রৌপ্য পদক জেতেন। গত শুক্রবার বেঙ্গালুরুতে হওয়া ভোটাভুটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন তিনি।

দীপা মালিক। ছবিঃ স্প্রিংবোর্ড কনসাল্টিং

এই জয়ের পরে নিজের টুইটার অ্যাকাউন্টে দীপা লেখেন,”প্যারা অলিম্পিক কমিটিতে সবার এই নতুন অধ্যায়ের সূচনার দিনে সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। ভারতীয় প্যারা অলিম্পিক কমিটির সভাপতি পদে আমাকে বিশ্বাস করে আনার জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ। এই কমিটিতে অ্যাথলিটদের এনে যে সঠিক দিশায় যাত্রা শুরু হয়েছে, তা আমরা সকলে মিলে এগিয়ে নিয়ে যাব।”

তিনি আরো বলেন,”এটা আমার কাছে খুব বড় একটা কাজ করার মঞ্চ। আমি আশা করি সবার কাছ থেকে সর্বসম্মতভাবে সহায়তা পাব। আমি সৎ ভাবে এবং ভালো কাজের মধ্যে দিয়ে ভারতে প্যারা অ্যাথলিটদের আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অঙ্গীকারবদ্ধ।”

গুরুসরন সিং, যিনি রাও ইন্দ্রজিৎ সিংয়ের অপসারণের পরে ভারতীয় প্যারা অলিম্পিক কমিটির সভাপতি হিসেবে কাজ করছিলেন, তিনিও বিনা প্রতিদ্বন্দিতায় সেক্রেটারি জেনারেল পদে মনোনীত হয়েছেন।