বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home শ্যুটিং ২০২২ সালে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে কমনওয়েলথ শুটিং ও তিরন্দাজি চ্যাম্পিয়নশিপ

২০২২ সালে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে কমনওয়েলথ শুটিং ও তিরন্দাজি চ্যাম্পিয়নশিপ

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতে অনুষ্ঠিত হতে চলেছে আসন্ন কমনওয়েলথ শুটিং এবং তীরন্দাজি চ্যাম্পিয়নশিপ যা শুরু হবে আগামী বছরের জানুয়ারি মাসে। শুধু তাই নয় এই দুই ইভেন্ট থেকে যারা পদক জিতবেন সেগুলি বার্মিংহাম গেমসে অংশগ্রহণকারী দেশ গুলির র‍্যাঙ্কিং হিসেবে ধরা হবে। কমনওয়েলথ গেমস ফেডারেশন সোমবার একথা জানিয়েছে।

যদিও এই পদকগুলি প্রধান ট্যালিতে যুক্ত হয়ে যাবে ২০২২ বার্মিংহাম গেমস শেষ হওয়ার এক সপ্তাহ পরে। কমনওয়েলথ গেমস ফেডারেশন তাদের এই সিদ্ধান্তর কথা জানিয়েছেন ২১ থেকে ২৩শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত এক্সিকিউটিভ বোর্ড মিটিং এর পরেই। এটা ভারতের পক্ষে একটি বড় জয় ধরা যেতেই পারে, কারণ তারা জানিয়েছিল যে ভারত ২০২২ বার্মিংহাম গেমস থেকে নিজেদের নাম তুলে নেবে যদি না শুটিং কে অন্তর্ভুক্ত করা হয়। এছাড়াও তীরন্দাজিও প্রথমে বাদ দেওয়ার কথা ধরা হয়েছিল, যদিও এখন সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে কমনওয়েলথ গেমস ফেডারেশন।

কমনওয়েলথ গেমস ফেডারেশন তাদের একটি প্রেস রিলিজে জানিয়েছে,”একটি কমনওয়েলথ তীরন্দাজি এবং শুটিং চ্যাম্পিয়নশীপ আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে এবং এই বিষয়ে সবুজ সংকেত দিয়েছে কমনওয়েলথ গেমস ফেডারেশনের এক্সেকিউটিভ বোর্ড। এই বুকেতে অনুষ্ঠিত হবে চন্ডিগড়ে এবং অন্যদিকে বার্মিংহাম কমনওয়েলথ গেমস অনুষ্ঠিত হবে ২০২২ সালের জুলাই মাসের ২৭ তারিখ থেকে আগস্টের ৭ তারিখ পর্যন্ত।