শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল আগামী বছর আইএসএল খেলা প্রায় পাকা চার্চিল ব্রাদার্সের

আগামী বছর আইএসএল খেলা প্রায় পাকা চার্চিল ব্রাদার্সের

দ্য ব্রিজ ডেস্কঃ ২০১৯-২০ মরসুমের একেবারে শেষের মুখে চলে এসেছে, কিন্তু এই টুর্নামেন্টের আগামী মরসুম নিয়ে ফুটবল মহল এখন থেকেই সরগরম। সূত্র মারফত জানা যাচ্ছে নতুন মরসুমে ম্যাচের সংখ্যা বেশকিছু বাড়তে পারে এবং সাথে সাথে টিমগুলি দুটি লেগের পরিবর্তে, তিনটি লেগে খেলতে পারে।

এখনো পর্যন্ত এটুকু বোঝা যাচ্ছে, যে আগামী মরসুমে আইএসএলে বেশকিছু টিম বাড়তে চলেছে, এবং দ্য ব্রিজ জানতে পেরেছে গোয়ার অন্যতম সেরা টিম চার্চিল ব্রাদার্স আসন্ন মরসুমে আইএসএলে আসতে চলেছে।

মারগাওয়ের এই টিমটি ১৯৮৮ সাল থেকে এখনো পর্যন্ত ভারতীয় ফুটবলকে অনেক মণিমাণিক্য দিয়েছে। সে নব্বইয়ের দশকের জাতীয় ফুটবল লিগ হোক কিংবা বর্তমানের আই লিগ। চার্চিল বছরের পর বছর ফেলে এসেছে এবং অনেক ট্রফি জিতেছে। চার্চিল দুবারের আই লিগ চ্যাম্পিয়ন ও দুবারের রানার্স আপ। আলেমাও চার্চিলের এই ক্লাব ভারতের অন্যতম একটি প্রতিষ্ঠা ক্লাব এবং এরা দীর্ঘদিন ধরে বহু ভালো ফুটবলার ভারতীয় ফুটবলকে দিয়ে এসেছে।

সূত্র মারফত জানা যাচ্ছে আইএসএলএর কর্তারা ইতিমধ্যেই চার্চিলকে এই ব্যাপারে মৌখিক সম্মতি দিয়েছে, এবং এই ব্যাপারে তারা ক্লাবের সঙ্গে আরো কথা বলতে চায়। চার্চিল ম্যানেজমেন্ট বর্তমানে বেশ কিছু বিদেশি বিনিয়োগকারী সংস্থার সঙ্গে কথা বলছে, যাতে তারা তাদের সঙ্গে জুড়তে পারে এবং আগামী মরসুমে ভারতের এক নম্বর লিগে অংশ নিতে পারে। তারা তাদের ক্লাবের নামটিও পাল্টাতে চায়, এবং যদি তারা আইএসএল খেলতে পারে তবে সাউথ গোয়া চার্চিল ব্রাদার্স এফসি নামে খেলতে চায়।

আরও জানা যাচ্ছে এফ এস ডি এল যখন গোয়াকে একবার সম্মতি জানিয়েছে, তখন এক শহর এক টিমের নিয়মটিও পাল্টানো হবে। যদিও আরেক বড় দল ইস্টবেঙ্গল এখনও তাদের বিনিয়োগকারী সংস্থার সঙ্গে সমস্যা মেটাতে পারেনি এবং তার ফলে আগামী মরসুমে আইএসএল কলকাতা ডার্বি দেখা যাবে কিনা তা নিয়ে এখনও যথেষ্ট প্রশ্ন চিহ্ন রয়েছে, কিন্তু বলে দেওয়াই যায় চার্চিলের এই পদক্ষেপের পরে হয়তো আগামী মরসুমে আমরা এফসি গোয়া ও চার্চিল ব্রাদার্সের মধ্যে একটি গোয়ান ডার্বি দেখতে পারি।