শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল চেন্নাইয়ান এফসির সঙ্গে মিশে যেতে পারে চেন্নাই সিটি এফসি

চেন্নাইয়ান এফসির সঙ্গে মিশে যেতে পারে চেন্নাই সিটি এফসি

দ্য ব্রিজ ডেস্কঃ আই লিগ এবং আইএসএল দলগুলোর এখন মিশে যাওয়ার পালা চলছে। এর আগেই সংযুক্তিকরণ হয়েছে এটিকে এবং মোহনবাগানের। যা নিঃসন্দেহে ভারতীয় ফুটবলের নতুন মাইলফলক তৈরি করেছে। এবার আরও একটি আইএসএল এবং আই লিগের ক্লাব এর সংযুক্তিকরণের খবর শোনা যাচ্ছে ভারতীয় ফুটবলে।

একই শহরের দুই দল। আইএসএল খেলে চেন্নাইয়ান এফসি। এবং আই লিগ খেলে চেন্নাই সিটি এফসি। গতবছর আই লিগ চ্যাম্পিয়ন হয়ে সবাইকে চমকে দিয়েছিল চেন্নাই সিটি এফসি। আর অন্যদিকে দুবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাইয়ান। তাই এই দুই ক্লাবের সংযুক্তিকরণের খবর প্রকাশ্যে আসতেই স্বাভাবিকভাবেই আগ্রহ তৈরি হয়েছে ভারতীয় ফুটবল মহলে।

এটিকে-মোহনবাগানের ক্ষেত্রে এটিকের হাতে সিংহভাগ শেয়ার রয়েছে। এক্ষেত্রে কিন্তু বিষয়টা উল্টো। চেন্নাই সিটি এফসির মালিক এবং বিখ্যাত ব্যবসায়ী রোহিত রমেশ, চেন্নাইয়ান এফসির বেশিরভাগ শেয়ার কিনে নিচ্ছেন। যার ফলে চেন্নাই সিটি এফসি সঙ্গে মিশে যাচ্ছে আইএসএল এর এই ফ্রাঞ্চাইজি। পরের বছর আইএসএলে অংশ নেবে এই নতুন ফ্র্যাঞ্চাইজি।

এও শোনা যাচ্ছে, বর্তমানে চেন্নাইয়ান এফসির দুই মালিক ভিটা ধানি এবং অভিষেক বচ্চন একটি নতুন ফ্র্যাঞ্চাইজি কিনবেন। আইএসএল এর এই নতুন ফ্রাঞ্চাইজি আমেদাবাদ থেকে প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারে। শেষ কয়েক মরসুমে, জুনিয়র বচ্চন ভারতীয় ফুটবলের ভীষণভাবে আগ্রহ প্রকাশ করেছিলেন। চেন্নাইয়ান এফসির দলের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে যুক্ত ছিলেন তিনি। তাই এখন দেখার নতুন ফ্র্যাঞ্চাইজি নিয়ে কতটা চমক তৈরি করতে পারেন ভারতীয় ফুটবলে।