রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home ফুটবল আইএসএলঃ যুবভারতীতে এটিকে'কে তিন গোল দিয়ে বড় অঘটন চেন্নাইনের

আইএসএলঃ যুবভারতীতে এটিকে’কে তিন গোল দিয়ে বড় অঘটন চেন্নাইনের

দ্য ব্রিজ ডেস্কঃ যেন স্বপ্নের দৌড় চলছে চেন্নাইন এফসির। রবিবার তারা সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে দু’বারের চ্যাম্পিয়ন এটিকে’কে তাদের ঘরের মাঠে আইএসএলের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে ৩-১ গোলে হারিয়ে দিল। ম্যাচের প্রথম থেকেই খেলার রাশ ছিল চেন্নাইনের হাতে। ১৭টা ম্যাচ খেলে ফেলল এটিকে, কিন্তু এ দিনের মতো ছন্নছাড়া ফুটবল তাদের এই মরসুমে আর খেলতে দেখা যায়নি। এক সময় মনে হচ্ছিল ঘরের মাঠে এত দর্শকের সামনে হয়ত ৫ গোল খেয়ে যেতে পারেন রয় কৃষ্ণারা‌।

Image: ISL

ম্যাচের ১০ মিনিটের মধ্যেই এগিয়ে যায় চেন্নাই। ৭ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন ক্রিভেলরো, এটিকে ডিফেন্ডারদের ভুলে একক দক্ষতায় গোল করে যান তিনি। এরপর ৩৯ মিনিটের মাথায় একটি কর্নার পায় চেন্নাই, তার থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করে যান আন্দ্রে সেমব্রি। এক্ষেত্রে ভুল ছিল এটিকে গোলকিপার অরিন্দমের, তিনি বলের ফ্লাইটটি মিস করেন এবং সহজেই তাতে মাথা ছুঁয়ে গোল করে যান আন্দ্রে। যদিও পরক্ষণেই ম্যাচে ফেরে এটিকে, মাঝ মাঠ থেকে একটি বল পেয়ে, তা গোলে রাখতে ভুল করেননি কৃষ্ণা। চেন্নাইন গোলকিপার যদিও চেষ্টা করেছিলেন বলটিকে বার করে দিতে, কিন্তু গোল মুখে ঢোকা বলের গতি তিনি আর রোধ করতে পারেননি। প্রথমার্ধ চেন্নাইনের পক্ষে ২-১ গোলে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে খেলার ঝাঁঝ আরো বাড়ায় অভিষেক বচ্চনের দল, এই সময় ডেভিড উইলিয়ামসকে নামিয়েও বিশেষ সুবিধা করতে পারেননি এটিকে কোচ আন্তনিও লোপজ হাবাস। তখন সবার মনে হচ্ছিল খেলা ২-১ গোলে চেন্নাইনের পক্ষে শেষ হবে ঠিক সে সময় অতিরিক্ত সময়ের চার মিনিটের মাথায় এটিকের কফিনে শেষ পেরেকটি পোতেন নের্যাস ভালস্কিস।

এই জয়ের ফলে চেন্নাইনের আইএসএলের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হল। চতুর্থ স্থানে থাকা মুম্বই সিটি এফসির থেকে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে রইল। অন্যদিকে এটিকের লিগ পর্যায়ে প্রথম স্থানে শেষ করার স্বপ্ন প্রবলভাবে ধাক্কা খেল। এই হারের পরে তারা লিগ শীর্ষে থাকা এফসি গোয়ার থেকে ৩ পয়েন্ট পিছিয়ে রইল। লিগ পর্যায়ে এটিকে তাদের শেষ ম্যাচটি গতবারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে কান্তিরাভা স্টেডিয়ামে খেলবে।