সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home টেনিস ১৩ বছরের চাঁদনী বিশ্ব জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপে ভারতের প্রতিনিধিত্ব করতে চলেছেন

১৩ বছরের চাঁদনী বিশ্ব জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপে ভারতের প্রতিনিধিত্ব করতে চলেছেন

দ্য ব্রিজ ডেস্কঃ হায়দ্রাবাদের ১৩ বছরের তরুণী চাঁদনী শ্রীনিভাসন এবার অনূর্ধ্ব ১৪ বিশ্ব জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন। এই চ্যাম্পিয়নশিপ আসন্ন মার্চ মাসে অস্ট্রেলিয়ার গোল্ডকোষ্টে অনুষ্ঠিত হতে চলেছে।

চাঁদনী, যার বর্তমান এআইটিএ রেংকিং ২ এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন। চাঁদনী ছাড়াও হরিয়ানার শ্রুতি আহলওয়াত এবং দিল্লির রিয়া সচদেব এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবেন। এর আগে চাঁদনী ভারতের হয়ে ২০১৮ সালে কাজাকিস্তানে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১২ চ্যাম্পিয়নশিপেও নেমেছিলেন।

চাঁদনী আট বছর বয়স থেকে টেনিস খেলতে শুরু করেন, যখন তিনি ভবন স্কুলে পড়াশোনা করতেন। এরপর তিনি বিভিন্ন ধরনের অনূর্ধ্ব ১২ এবং অনূর্ধ্ব ১৪ টুর্ণামেন্টে খেলেছেন। তিন বছর আগে তার প্রথম এআইটিএ টুর্ণামেন্টে চাঁদনী কোয়ার্টার ফাইনালে পৌঁছান।

হান্স ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে চাঁদনী বলেন,” এআইটিএকে অশেষ ধন্যবাদ দেশের হয়ে আমাকে প্রতিনিধিত্ব করার সুযোগ দেওয়ার জন্য। আমি একজন চ্যাম্পিয়ন টেনিস খেলোয়ার হতে চাই। তার জন্য আমি অনেক খাটবো এবং ভবিষ্যতে আরো ভালো খেলার চেষ্টা করব। আমার শুধু সবার থেকে একটু আশীর্বাদ চাই।”

এর আগে চাঁদনী জাসোয়ালে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১২ সুপার সিরিজ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছান এবং এর পাশাপাশি ২০১৮ এআইটিএ চ্যাম্পিয়নশিপে সিরিজে তিনটি খেতাব জেতেন।