রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home আটলেটিক্স টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করলেন ভারতের ভাবনা জাঠ

টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করলেন ভারতের ভাবনা জাঠ

দ্য ব্রিজ ডেস্কঃ রাজস্থানের ভাবনা জাঠ ভারতের ৬৪তম অ্যাথলিট হিসেবে আসন্ন টোকিও ২০২০ অলিম্পিকে যাওয়ার যোগ্যতা অর্জন করলেন। তিনি ৩২তম কোটা প্লেসে ২০ কিলোমিটার রেস ওয়াক ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড গড়ে অলিম্পিকের নিজের স্থান পাকা করলে। তিনি সময় নিলেন ১ ঘন্টা ২৯.৫৪ সেকেন্ড।

অন্যদিকে পুরুষদের ইভেন্টে সবার নজর ছিল সন্দীপ কুমার এর উপরে। তিনি এদিন দুর্দান্ত পারফরম্যান্স করেন এবং জাতীয় চ্যাম্পিয়ন হন ১ ঘন্টা ২১.৩৪ সেকেন্ডে। যদিও এসব পিছনে ফেলে ভাবনাই সেই মেয়ে যিনি সকলকে তাক লাগিয়ে দেন।

অলিম্পিকের যোগ্যতা অর্জন করতে গেলে তার মান রাখা হয়েছিল এক ঘন্টা ৩১ সেকেন্ড, আর তিনি তার থেকে বেশ খানিকটা সময় কমই নিলেন। এর আগে তার সব থেকে ভালো সময় ছিল এক ঘন্টা ৩৮.৩০ সেকেন্ড, যা তিনি গত বছর অক্টোবরে নিয়েছিলেন। অন্যদিকে প্রিয়াঙ্কা গোস্বামী একটুর জন্য অলিম্পিকে জায়গা করে নিতে পারলেন না। তিনি সময় নেন এক ঘন্টা ৩১.৩৬ সেকেন্ড।

জাতীয় রেকর্ডধারী ইরফান কোলোথাম থোড়ু প্রথম ব্যক্তি ছিলেন যিনি ২০২০ টোকিও অলিম্পিকে রেস ওয়াকিং ইভেন্টে নামার যোগ্যতা অর্জন করেন। প্রসঙ্গত ২০২০ টোকিও অলিম্পিক অনুষ্ঠিত হবে আগামী ২৪শে জুলাই থেকে ৯ই আগস্ট পর্যন্ত।