মঙ্গলবার, ডিসেম্বর 1, 2020
Home ফুটবল পারো এফসিকে এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে হারাল বেঙ্গালুরু এফসি

পারো এফসিকে এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে হারাল বেঙ্গালুরু এফসি

দ্য ব্রিজ ডেস্কঃ ২০২০ এএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ড ২-এ মঙ্গলবার থিম্পুর চাঙ্গলিমিথাঙ্ক স্টেডিয়ামে ভারতের বেঙ্গালুরু এফসি মুখোমুখি হয়েছিল ভুটানের পারো এফসির সঙ্গে।

ম্যাচের প্রথম থেকেই বেঙ্গালুরু দল ঠিকই করে নিয়েছিল তারা বেশি আক্রমণে যাবে না এবং ঘরের মাঠে পারো এফসি যা আক্রমণ করার করুক। ডিফেন্সে এরিক পারতালু বেঙ্গালুরুর সেরা প্রহরীর ভূমিকা নিয়েছিলেন এবং তিনি তা সঠিকভাবে পালন করেন। টিম ম্যানেজমেন্ট ঠিক করেছিল সুনীল ছেত্রীকে এদিন প্রথম থেকে খেলানো হবে না, তার জায়গায় ফরওয়ার্ড লাইনে ছিলেন নিলি পেরদোমো, নাওরেম রোশন ও সেমবোই হাওকিপ। কোচ কার্লোস কোয়াদরাতের স্ট্র্যাটিজি একদম খেটে যায় এবং বেঙ্গালুরু ডিফেন্স সামলে কাউন্টার অ্যাটাক ও সেট পিসে আক্রমণ করে পারো এফসিকে চেপে ধরে। এই ম্যাচটি বেঙ্গালুরুর জার্সি গায়ে ১০০তম ম্যাচ খেলেন এবং ম্যাচের ২০ মিনিটের মাথায় একটি দুর্দান্ত ফ্রি-কিক থেকে প্রায় গোল করে ফেলেছিলেন, পারোর গোলকিপার টোগবে দুর্দান্ত ভাবে বলটি আটকে দেন। এভাবেই প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়।

বেঙ্গালুরু এফসির ম্যাচ চলছে পারো এফসির বিরুদ্ধে। ছবিঃ বিএফসি

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ বাড়ায় বেঙ্গালুরু। দলের ফরওয়ার্ড ত্রয়ীর জন্যই এই গোল আসে, নিলি একটি নিখুঁত পাস বাড়ান রোশনকে, যিনি আবার সেই বল সাজিয়ে দেন হাওকিপের এর পায়ে। এই তরুণ ফরওয়ার্ড ভুল করেননি তার থেকে গোল করতে। এরপর ৬০ মিনিটের মাথায় তরুণ নাওরেম রোশন চোট পাওয়ায় মাঠে নামেন সুনীল ছেত্রী। এরপর বাকি ৩০ মিনিট বেঙ্গালুরু আরো অনেকগুলি গোল করার সুযোগ পায় কিন্তু শেষ পর্যন্ত খেলা ১-০ গোলেই শেষ হয়।

এর পরের লেগে বেঙ্গালুরু পারো এফসির মুখোমুখি হবে আগামী ১২ই ফেব্রুয়ারি। খেলাটি হবে বেঙ্গালুরু এফসির ঘরের মাঠ কান্তিরাভা স্টেডিয়ামে।