শনিবার, সেপ্টেম্বর 19, 2020
Home সাম্প্রতিক এফআইএইচ হকি প্রো লিগের ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে মুখিয়ে বেলজিয়াম

এফআইএইচ হকি প্রো লিগের ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে মুখিয়ে বেলজিয়াম

দ্য ব্রিজ ডেস্কঃ এফআইএইচ হকি প্রো লিগে দুর্দান্ত শুরু করেছে বিশ্বের এক নম্বর হকি টিম বেলজিয়াম। তারা ইতিমধ্যেই তাদের প্রথম দুটি ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড টিমকে হারিয়েছে। এবার বেলজিয়াম এর সামনে আয়োজক দেশ এবং বিশ্বের পাঁচ নম্বর ভারত। ইতিমধ্যেই বেলজিয়াম দল ভুবনেশ্বরে পৌঁছে গেছে, যেখানে তারা ৮ ও ৯ই ফেব্রুয়ারি পরপর দুটি ম্যাচে কলিঙ্গ হকি স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে।

FIH Hockey Pro League. (Image Source: Twitter)

এত দর্শকের মাঝে ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে বেলজিয়াম দলের ক্যাপ্টেন থমাস ব্রেলসকে বেশ ফুরফুরে মেজাজেই পাওয়া গেল। ব্রেলস চালাচ্ছেন কলিঙ্গ স্টেডিয়ামের মত ঐতিহাসিক জায়গায় তার দল ভারতের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত। এই মাঠেই তারা ২০১৮ সালের পুরুষ হকি বিশ্বকাপ জেতেন, এবং আগামী দুটি ম্যাচে তারা জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী। “ভুবনেশ্বরে ফিরে আমাদের দারুন লাগছে, কারণ এই শহরেই আমরা বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছিলাম। দারুন কিছু স্মৃতি জড়িয়ে রয়েছে এই শহরের সঙ্গে, এবং যখনই আমরা কলিঙ্গ স্টেডিয়ামের মাঠে নামি তা আরো ভালো করে বুঝতে পারি। আমি আশা করি ভারতের বিরুদ্ধে দুটি ম্যাচই দারুন হবে, কারণ শেষ দু বছরে এই ভারতীয় দলটা দারুণ খেলে নিজেদের অন্য উচ্চতায় নিয়ে গেছে।”

নিজেদের আগের ম্যাচগুলোতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড এর মত দলগুলিকে হারানোর ফলে এই লিগে চার ম্যাচে এগারো পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বেলজিয়াম, অন্যদিকে দুই ম্যাচ খেলে পাঁচ পয়েন্ট নিয়ে লিগে পঞ্চম স্থানে রয়েছে ভারত। টোকিও অলিম্পিক এর আগে এই ২০২০ প্রো লিগ তাদের অনেক সাহায্য করবে বলে মনে করেন বেলজিয়াম দলের অধিনায়ক।

ব্রেলসের বলেন,”আমার মতে টোকিও অলিম্পিকের আগে এই হকি প্রো লিগ খুব ভালো একটি প্রতিযোগিতা। এখানে খেললে আমরা নিজেদেরকে খুব ভালো করে তৈরি করে নিতে পারি। এই প্রতিযোগিতায় আমাদের শুরুটা খুব ভালো হয়েছে এবং আমরা এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই। আমাদের টিমের সমস্ত খেলোয়াড়রা প্রচণ্ড পরিশ্রম করছেন, এবং এখানে আসার আগে আমরা অস্ট্রেলিয়াতেও দীর্ঘ অনুশীলন করেছি।”