সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ফুটবল বালা দেবী সই করলেন স্কটল্যান্ডের রেঞ্জার্স এফসিতে

বালা দেবী সই করলেন স্কটল্যান্ডের রেঞ্জার্স এফসিতে

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতীয় ফুটবল ভক্তদের জন্য সুখবর। দেশের অন্যতম তারকা মহিলা ফুটবলার বালা দেবী গাঙ্গম স্কটল্যান্ডের রেঞ্জার্স এফসিতে সই করলেন। এর ফলে তিনিই হতে চলেছেন প্রথম ভারতীয় মহিলা যিনি দেশের বাইরে কোনও পেশাদার লিগে খেলবেন।

বিগত চোদ্দ বছর ধরে বালা ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করে আসছেন এবং তিনিই এই দলের সবথেকে অভিজ্ঞ ফুটবলার। শুধুমাত্র তাই নয়, তাকে এই দলের সব থেকে ভাল ফুটবলারও বলা যায়। এছাড়াও ভারতীয় মহিলা ফুটবল লিগে সব মরসুম মিলিয়ে তার গোল সব থেকে বেশি।

২৯ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ড গত বছর এক সপ্তাহের জন্য গ্লাসগো গিয়েছিলেন একটি ফুটবল টিমের ট্রায়াল দিতে এবং সেখানে তিনি একটি বড় দলের হয়ে প্র্যাকটিস ম্যাচ খেলেন।” আমি সেখানে 5 দিনের মতো ট্রেনিং করেছিলাম। এছাড়াও সেখানে প্র্যাকটিস ম্যাচ খেলেছিলাম। ঐরকম ঠান্ডায় খেলা সত্যিই কঠিন কিন্তু আমি আগে ওই রকম ট্রেনিং আর কোথাও পাইনি,” টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জানিয়েছিলেন বালা।

সূত্র মারফত জানা যাচ্ছে, বালা স্কটল্যান্ডের ক্লাবটিতে সুযোগ পেয়েছেন। বেঙ্গালুরু এফসি যারা, রেঞ্জার্স ক্লাবের সঙ্গে যুক্ত আছে তারা অনেক চেষ্টা করেন এই ট্রান্সফারের জন্য।