রবিবার, নভেম্বর 29, 2020
Home ফুটবল আই এস এলঃ সুপার সাব বলবন্তের শেষ মুহূর্তের গোলে লিগ শীর্ষে এটিকে

আই এস এলঃ সুপার সাব বলবন্তের শেষ মুহূর্তের গোলে লিগ শীর্ষে এটিকে

দ্য ব্রিজ ডেস্কঃ একটি দল দীর্ঘদিন ধরেই দারুণ ফর্মে এবং তার প্রতিপক্ষকে এবারে সেরকম ম্যাচ দিতে দেখা যায়নি। সোমবার সন্ধ্যায় যুবভারতী ক্রীড়াঙ্গনে এটিকে বনাম নর্থইস্ট ইউনাইটেড ম্যাচের আগের আবহটা ঠিক এমনই ছিল। যদিও ম্যাচের ৯০ মিনিটে তা একেবারেই বোঝা যায়নি। সবাই ভেবেছিলেন দুর্দান্ত ফর্মে থাকা এটিকে প্রতিপক্ষ নর্থ-ইস্টকে উড়িয়ে দেবে, কিন্তু হলো তার ঠিক উল্টো। পুরো ৯০ মিনিট পর্যন্ত দাঁতে দাঁত চেপে লড়ল গুয়াহাটির দলটি। যদিও তাতে শেষরক্ষা হল না, সুপার সাব নেমে ইনজুরি টাইমে গোল করে দু’বারের চ্যাম্পিয়ন এটিকেকে জয় এনে দিলেন বলবন্ত সিং। এই জয়ের পরেই শীর্ষে চলে গেল হাবাসের ছেলেরা।

প্রথমার্ধে তেমন ভালো ফুটবল খেলতে পারেনি কলকাতার দলটি। প্রথম ৩০ মিনিটে পুরো ম্যাচেরই দখল ছিল নর্থ-ইস্টের হাতে। যদিও তাদের সমস্ত আক্রমণ এটিকে বক্সের কাছে এসেই থেমে যাচ্ছিলো। ম্যাচের বয়স তখন ৩৯ মিনিট। একটি দুর্দান্ত সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন এটিকের তারকা ফরওয়ার্ড রয় কৃষ্ণ। প্রথমার্ধে আর তেমন সুযোগ তৈরি হয়নি।

এটিকে ম্যাচ চলাকালীন দু’দলের ফুটবলাররা। ছবিঃ আইএসএল

দ্বিতীয়ার্ধে শুরুতে বেশ কিছু সুযোগ তৈরি হলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন দলের ফুটবলাররা। ৫৮ মিনিটে গুলির দরজা প্রায় খুলে ফেলেছিল এটিকে। সেই সময় সুসাইরাজের শট নর্থ-ইস্ট গোলকিপারকে টপকে প্রায় গোলে ঢুকে যাচ্ছিল, কিন্তু শেষ মুহূর্তে ডিফেন্ডারদের তৎপরতায় তা গোল লাইন থেকে ফেরে, যদিও খেলোয়াড়রা দাবি করছিলেন বল গোল লাইন পেরিয়ে গেছে। যদিও রেফারি তাতে কর্ণপাত করেননি। নির্ধারিত ৯০ মিনিট অতিবাহিত হয়ে যাওয়ার পরেও যখন গোল আসছে না, সর্মথকরা ভাবছেন আজ ১ পয়েন্ট নিয়েই ঘরে ফিরতে হবে, ঠিক সেসময়ই কর্নার থেকে আসা বলে মাথা ছুঁয়ে গোল করে যান সুপার সাব বলবন্ত সিং।

এই জয়ের ফলে ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে উঠে এলো এটিকে। তাদের সমান ম্যাচ খেলে ২৭ পয়েন্ট পেয়ে লিগের দ্বিতীয় স্থানে রয়েছে এফসি গোয়া, যদিও তারা এটিকের থেকে গোল পার্থক্যে পিছিয়ে।