সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ফুটবল আইএসএলঃ রয় কৃষ্ণর দুরন্ত হ্যাটট্রিক, ওড়িশাকে হারিয়ে প্লে-অফে এটিকে

আইএসএলঃ রয় কৃষ্ণর দুরন্ত হ্যাটট্রিক, ওড়িশাকে হারিয়ে প্লে-অফে এটিকে

দ্য ব্রিজ ডেস্কঃ অধিনায়ক রয় কৃষ্ণর দুরন্ত হ্যাটট্রিকে ভর করে আইএসএলে দু’বারের চ্যাম্পিয়ন এটিকে যুবভারতী ক্রীড়াঙ্গনে ৩-১ গোলে সহজেই হারিয়ে দিল ওড়িশা এফসিকে। শনিবার এই জয়ের ফলে হাবাস বাহিনী এই মরসুমের প্লে-অফে পৌঁছে গেল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে, দ্বিতীয়ার্ধে ফিজির এই তারকা ফরোয়ার্ড মাত্র ১৫ মিনিট নেন ওড়িশা এফসি ডিফেন্সকে তছনছ করতে। ৪৯, ৬০ এবং ৬৫ মিনিটে গোল করেন কৃষ্ণ এবং তার এই তিন গোলে সৌজন্যে গোল পার্থক্যে লিগ শীর্ষে চলে গেল কলকাতার এই ফ্রাঞ্চাইজি দল।

ছবিঃ আইএসএল

বেঙ্গালুরু এফসি থেকে লোনে ওড়িশা এফসিতে যোগ দেওয়া ম্যানুয়েল ওনু দলের হয়ে ৬৭ মিনিটে সান্ত্বনাসূচক গোলটি করেন। লিগে দুই ম্যাচ বাকি থাকতে ৩৩ পয়েন্ট নিয়ে এটিকে এখন লিগ শীর্ষে‌। যে টিম লিগ পর্যায়ে শীর্ষস্থানে শেষ করবে, সেই দল এফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে সরাসরি খেলার সুযোগ পাবে।

এই জয়ের ফলে ছয় বারের টুর্ণামেন্টে চতুর্থবারের জন্য শেষ চারে নিজেদের জায়গা পাকা করল কলকাতার এই ফ্র্যাঞ্চাইজি দল। শুধু তাই নয় ১৩ গোল করে, চলতি মরসুমের আইএসএলে সর্বোচ্চ গোলদাতার আসনে বসলেন রয় কৃষ্ণ। তার ঠিক পিছনেই আছেন চেন্নাইন এফসির নেজাস ভালসকিস। তার আছে ১৪ ম্যাচে ১২ গোল।

 অন্যদিকে ওড়িশার এটি এই মরসুমে সপ্তম হার ছিল, এর ফলে ১৬ ম্যাচ খেলে ২১ পয়েন্টে পৌছলো তারা। এর ফলে ওড়িশার আর সেমিফাইনালে যাওয়ার সুযোগ রইল না।

১৬ই ফেব্রুয়ারি এটিকে তাদের শেষ হোম ম্যাচটি খেলবে চেন্নাইন এফসির বিরুদ্ধে। তার ছয় দিন পরে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে কান্তিরাভা স্টেডিয়ামে এটিকে এই মরসুমের আইএসএলে তাদের শেষ লিগ ম্যাচটি খেলবে।