শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ক্রিকেট ছেলেদের সমান টাকা চাওয়া এখন সময়োপযোগী নয় : স্মৃতি মন্ধানা

ছেলেদের সমান টাকা চাওয়া এখন সময়োপযোগী নয় : স্মৃতি মন্ধানা

ভারতীয় পুরুষরা যেখানে সর্বোচ্চ ৭ কোটি টাকা বেতন পেতে পারেন সেখানে মহিলারা সর্বোচ্চ পেতে পারেন ৫০ লক্ষ টাকা। এই পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে মন্ধানা বলেন যে যেদিন মেয়েদের খেলা দেখিয়ে বোর্ড আয় করতে পারবে সেদিন আমিই প্রথমে সমবেতনের দাবি জানাবো।

পুরুষদের খেলা দেখিয়েই ভারতীয় বোর্ডের অধিকাংশ আয় হয়। তাই মহিলা ক্রিকেটাররা পুরুষদের সমান বেতন দাবি করতে পারেন না, অন্তত এই প্রেক্ষাপটে থেকে, বলে দাবী করলেন ভারতীয় দলের বিধ্বংসী ওপেনার স্মৃতি মন্ধানা।
ভারতীয় পুরুষরা যেখানে সর্বোচ্চ ৭ কোটি টাকা বেতন পেতে পারেন সেখানে মহিলারা সর্বোচ্চ পেতে পারেন ৫০ লক্ষ টাকা। এই পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে মন্ধানা বলেন যে ” ছেলেদের খেলা দেখিয়েই বা তার থেকে যে লভ্যাংশ ভারতীয় বোর্ড পায় তাতেই সংস্থা চলে। যেদিন মেয়েদের খেলা দেখিয়ে বোর্ড আয় করতে পারবে সেদিন আমিই প্রথমে সমবেতনের দাবি জানাবো।
তিনি একি সঙ্গে বলেন যে তাদের কেউই হয়ত এখন এই কথা ভাবছেন না , তাদের প্রধান লক্ষ্য এখন পরের পর ম্যাচ জিততে থাকা। আমরা যদি একের পর এক ম্যাচ জিততে থাকি তবে মাঠে দর্শকদের সংখ্যা বাড়বে এবং খেলার জনপ্রিয়তার বাড়ার সাথে সাথে সেখান থেকে আয় করার কথা ভাবতে পারবে বোর্ড। এর পরেই আমরা সম বেতনের দাবী জানাতে পারবো বোর্ডকে। তার আগে নয়।
স্মৃতি আরো বলেন কিভাবে কোচ রামন তাঁর ব্যাটিং এর সাময়িক ভুল ত্রুটি ধরিয়ে দিয়ে আরো উন্নতি করতে সাহায্য করেছেন। তিনি বলেন ” আমি অনেক রকমের স্ট্রোক খেলতে পছন্দ করি। তাই বল মারার আগে চিন্তা করতাম যে স্ট্রোক কোথায় খেলব। কোচ আমাকে বলেছেন যে স্ট্রোক খেলাকে নিজের নিয়ন্ত্রনে আনতে এবং একদিনের ম্যাচে আমাকে অন্তত ৩০ ওভার ব্যাট করতে আর টি-২০ ম্যাচে ১২ ওভার।