রবিবার, নভেম্বর 29, 2020
Home ক্রিকেট তারুণ্যের জয়গানে বিশ্বকাপে হেলায় বাংলাবিজয় ভারতের

তারুণ্যের জয়গানে বিশ্বকাপে হেলায় বাংলাবিজয় ভারতের

শেফালি ভার্মা তার ৩৯ রানের ইনিংসের জন্য ম্যাচের সেরা হন। ভারত জয়ী ১৮ রানে। এই জয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকল ভারত।

১৬ বছরের শেফালি ভার্মার ব্যাটিং, বাংলার রিচা ঘোষের ব্যাটিং, জেমিমাহ, দীপ্তি এবং চোট কাটিয়ে দলে ফেরা পুনম যাদবের দৌলতে বাংলাদেশেকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় পেল ভারত।

চোটের আর জ্বরের জন্য এই ম্যাচে খেলেননি স্মৃতি মন্ধানা। তার জায়গায় দলে জায়গা পান বাংলার রিচা ঘোষ। টসে জিতে ব্যটিং করতে নেমে শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং করতে থাকেন শেফালি ভার্মা। জাহানারা আলমের এক ওভারে ২ টি ছয় মারা সহ আউট হওয়ার আগে করে যান ১৭ বলে ৩৯ রানের চোখ ধাঁধানো ইনিংস।তার ইনিংস সাজানো ছিল ৪ টি ছয় এবং ২ টি চার দিয়ে। স্মৃতি মন্ধানার জায়গায় ওপেন করা তানিয়া ভাটিয়া এই ম্যাচে রান পাননি। একইসঙ্গে এই ম্যাচে নিজের জাত চেনালেন জেমিমাও। ৩৭ বলে ৩৪ রানের দ্বায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। তার ইইংস সাজানো ছিল ২টি চার এবং একটি ছয় ছিয়ে। ত্রিদেশীয় সিরিজে অভিষেক হওয়া বাংলার রিচা ঘোষ ২ টি চারের সাহায্যে করেন ১৪ রান। শেষ বেলায় পাওয়া গেল পুরনো ভেদা কৃষ্ণামূর্তিকে জিনি ১১ বলে ৪ টি চারের সাহায্যে করে গেলেন ২০ রানের তার রানে  দৌলতেই ১৪০ রানের মাত্রা পার করল ভারত। বাংলাদেশের হয়ে পান্না ঘোষ ২৫ রান দিয়ে ২ উইকেট পান.

জবাবে ব্যাট করতে নেমে প্রথমে বেকায়দায় পড়ে  বাংলাদেশ। শিখা পান্ডের বলে উইকেট হারান শামিমা সুলতানা। তবে মুরশিদা খাতুন আর নিগার সুলতানা জ্যোতির ব্যাটিং এর জন্য লড়াই এ ছিল বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচের ফর্ম বজায় রেখে মুরশিদা করেন ৩০ এবং জ্যোতি ৫ টি চারের দৌলতে করেন ৩৫। কিন্তু ভারতের স্পিনারের দাপটে ১৮ রানের আগেই থামতে হয় তাদের। পুনম যাদব ৩ টি উইকেট পান এবং অরুন্ধতি রেড্ডী আর শিখা পান্ডে পান ২ টি করে উইকেট।শেফালি ভার্মা তার ৩৯ রানের ইনিংসের জন্য ম্যাচের সেরা হন।

ভারত জয়ী ১৮ রানে। এই জয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকল ভারত।