শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ক্রিকেট ইংল্যান্ডের বিরুদ্ধে বদলার সেমিফাইনালে শেফালীর ব্যাটে রান চান হরমনপ্রীত

ইংল্যান্ডের বিরুদ্ধে বদলার সেমিফাইনালে শেফালীর ব্যাটে রান চান হরমনপ্রীত

দ্য ব্রিজ ডেস্কঃ আগামীকাল ইংল্যান্ডের বিরুদ্ধে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই ইংল্যান্ডের বিরুদ্ধেই ২০১৮ সালে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল হরমনপ্রীতদের। দু’বছর পর আগামীকাল তার প্রতিশোধ তোলার সুবর্ণ সুযোগ ভারতের সামনে। তার আগে নিজের দলের ১৬ বছর বয়সী তরুণী ওপেনার শেফালী বর্মাকে প্রশংসায় ভরিয়ে দিলেন দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তার মতে শেফালী এই ভারতীয় মহিলা দলের ড্রেসিংরুমে যুক্ত হওয়ার পর থেকে দলে প্রচুর আনন্দ এবং ইতিবাচক চিন্তা ভাবনার আমদানি ঘটিয়েছেন।

শেফালী এখনো পর্যন্ত অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচে ১৬১ রান করেছেন। এর পাশাপাশি এই টুর্নামেন্টের তার স্ট্রাইক রেট ১৬১, যা এক কথায় অতুলনীয়। এটি শেফালীর প্রথম বড় টুর্নামেন্ট কিন্তু তার খেলায় একটুও ভয় ডর চোখে পড়েনি। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের নামার আগে তাকে নিয়ে মুখ খুললেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি বলেন,” শেফালী প্রচন্ড দুষ্টু, কিন্তু ও দলে আসার পরে আমাদের ড্রেসিংরুমে প্রচুর আনন্দ হয় এবং ও দলে একটা ইতিবাচক মনোভাবের আমদানি করেছে। যখন কেউ ওর সাথে ব্যাট কর, তখন শেফালী তার পার্টনারকে সব সময় সাহস যোগায়, যা আপনার উপর থেকে সমস্ত চাপ সরিয়ে নেবে। এরকমই একজনকে আমরা আমাদের টিমে চাই। এই টিমে যারাই খেলে তারা নিজের দেশের জন্য নিজের সবটুকু দিয়ে দেয় আর শেফালী এটাকে উপভোগ করছে।”

হরমনপ্রীত এর মতে এই ভারতীয় মহিলা দলটি বেশ অনেকদিন একসাথে রয়েছে, এবং এই দলের সিনিয়র এবং জুনিয়রদের দারুন এক মেলবন্ধন তৈরি হয়েছে। শেফালীর তাই এই দলে মিশে যেতে কোনও অসুবিধাই হয়নি।”দীর্ঘ সময় ধরে আমাদের এই দলটা একসঙ্গে রয়েছে। আমরা প্রতিদিন প্রত্যেকের থেকে কিছু না কিছু শিখে থাকি। আর এটাই আমাদের দলের জুনিয়র ক্রিকেটারদের আরো ভালো খেলতে সাহায্য করছে, শেফালী তার অন্যতম উদাহরণ,” যোগ করেন হরমনপ্রীত।