সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ব্যাডমিন্টন সাইনা, সিন্ধুকে একসাথে সামলানো কতটা কঠিন? জানালেন গোপিচাঁদ

সাইনা, সিন্ধুকে একসাথে সামলানো কতটা কঠিন? জানালেন গোপিচাঁদ

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতের জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ পুলেল্লা গোপিচাঁদ মেনে নিলেন তার দুই ছাত্রী সাইনা নেহওয়াল এবং পিভি সিন্ধুকে একসঙ্গে সামলানো সত্যিই একসময় খুব কঠিন ব্যাপার ছিল। যদিও তার পক্ষে এই দুজনের মধ্যে সেরা কে তা তার পক্ষে বলা একেবারেই সম্ভব নয়।

শুক্রবার টাটা স্টিল লিটারারি মিটে এসেছিলেন গোপিচাঁদ, সেখানেই তিনি জানান,” আমি কখনোই বলব না ওরা দুজনে সব সময় আমার কথা অক্ষরে অক্ষরে পালন করত। সাইনা এবং সিন্ধু দু’জনকেই একসঙ্গে সামলানো সত্যিই খুব কঠিন ব্যাপার ছিল কিন্তু এটা আমাকে করতেই হতো। আমার মতে ওদের দুজনের জীবনযুদ্ধ একেবারেই আলাদা। যদিও আমি এতে অবাক নই কারণ প্রত্যেকটা চ্যাম্পিয়নেরই জীবন যুদ্ধ আলাদাই হয়।”

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরে পিভি সিন্ধু। ছবিঃ দ্য স্টেটস্ম্যান

গোপিচাঁদ আরো বলেন তিনি এই দু’জনকেই নিজের সন্তানের মতো মনে করেন এবং তিনি খুব দুঃখ পেয়েছিলেন যখন সাইনা তার অ্যাকাডেমী ছেড়ে প্রকাশ পাড়ুকোনের একাডেমিতে যোগ দিয়েছিল।”আমি বরাবরই সাইনা এবং সিন্ধুকে নিজের সন্তানের মত দেখে এসেছি আমার অন্যান্য ছাত্রীদের মতই। যখন সাইনা আমার অ্যাকাডেমী ছেড়ে দিল সে সময় আমি খুব কষ্ট পেয়েছিলাম এবং আমার রাগ হয়েছিল। এরপরে আমি যখন ওকে অলিম্পিকে যেতে দেখি আমার মনে হয়েছিল ওর পদক যে তার প্রচন্ড সম্ভাবনা রয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত ও হেরে বসে।

এরপর ও আবার আমার কাছে ফিরে আসে এবং বলে স্যার আমি আমার ছন্দ খুঁজে পাচ্ছিনা। সে সময় আমার পক্ষে ওকে না বলাটা সত্যিই অসম্ভব ছিল। এরপর আমি সিন্ধুকে বলি, সাইনা আবার আমার একাডেমিতে ফিরছে, কিন্তু তা বলে এটা নয় যে আমি তোমায় সময় দেবো না। তোমাদের দু’জনকেই আমি সময় দেব এবং সেটা কিভাবে বের করতে হয় সেটা আমাকে বুঝে নিতে দাও। তুমি শুধু বলবে তোমার কি কি চাই এবং তুমি সেটা পাবে।”