মঙ্গলবার, মে 26, 2020
To Go
Home তিরন্দাজি করোনা-আতঙ্কে এশীয় তিরন্দাজি থেকে নাম প্রত্যাহার ভারতের

করোনা-আতঙ্কে এশীয় তিরন্দাজি থেকে নাম প্রত্যাহার ভারতের

Published:

করোনার জেরে আরও একটি ক্রীড়া প্রতিযোগিতা বাতিল হওয়ার পথে! এবার এশিয়া কাপ তিরন্দাজি থেকে নাম তুলে নিল ভারত। এই টুর্নামেন্টটি ব্যাংককে আয়োজিত হওয়ার কথা। ভারত বৃহস্পতিবার জানিয়ে দিয়েছে, করোনার জেরে গোটা বিশ্বে যা পরিস্থিতি তাতে এই মুহূর্তে দল পাঠানো সম্ভব নয়। ভারত নাম তুলে নেওয়ায় এই টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। অনেক দেশই এতে অংশ নেওয়ার ব্যপারে ভাবনা চিন্তা শুরু করেছে।
বৃহস্পতিবার ভারতের তিরন্দাজি অ্যাসোসিয়েশনের তরফে সংস্থার সচিব গুঞ্জন অবরল বিশ্ব তিরন্দাজি সংস্থার সাধারণ সম্পাদক টম ডিলেনকে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। চিঠিতে তিনি লেখেন, “করোনা ভাইরাসের জন্য বর্তমান বিপজ্জনক পরিস্থিতির কথা ভেবে এবং সাই ও ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের নির্দেশিক মাথায় রেখে, ভারতের তিরন্দাজি অ্যাসোসিয়েশন নিজেদের তিরন্দাজদের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। তাই এই মুহূর্তে আমরা কোনওরকম ঝুঁকি নিতে নারাজ। আমরা সিদ্ধান্ত নিয়েছি, ব্যাংককে আগামী এশিয়া কাপ স্টেজ-১ বিশ্ব ব়্যাঙ্কিংয়ে অংশ নিতে পারছি না।” একইসঙ্গে তিনি আক্ষেপ প্রকাশ করে জানান, “ভারতীয় তিরন্দাজি অ্যাসোসিয়েশন সমস্ত ইভেন্টেই নিয়মিত দল পাঠায়। এই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য যাবতীয় প্রস্তুতিও সেরে ফেলেছিলাম। অংশ নিতে না পারায় আমরা দুঃখিত।” উল্লেখ্য, আগামী ৭-১৫ মার্চ এই টুর্নামেন্টটি আয়োজিত হওয়ার কথা।
উল্লেখ্য, ইতিমধ্যেই করোনার জেরে বাতিল হয়ে গিয়েছে সুলতান আজলান শাহ হকি। টোকিও অলিম্পিক্সও পিছিয়ে দেওয়ার ভাবনা চলছে। পরিস্থিতি এতটাই জটিল যে, শীঘ্রই করোনা আতঙ্ক না কমলে পুরোপুরি বাতিল করে দেওয়া হতে পারে ক্রীড়াজগতের সবচেয়ে বড় ইভেন্ট। অনিশ্চিত শুটিং বিশ্বকাপও।একের পর এক বড় টুর্নামেন্ট এই মারণ ভাইরাসের প্রকোপে বন্ধ হচ্ছে। সেই তালিকায় শীঘ্রই নাম লেখাতে পারে এশিয়া কাপ শুটিংও।

To Go